Friday , 23 February 2018
Home সারা-বাংলা ঢাকা বিভাগ গাজীপুর গাজীপুরে আওয়ামীলীগ প্রার্থী মনোনয়ন নিয়ে সংশয় এখনও ঘুমন্ত বিএনপি

গাজীপুরে আওয়ামীলীগ প্রার্থী মনোনয়ন নিয়ে সংশয় এখনও ঘুমন্ত বিএনপি

এগিয়ে আসছে সিটি কর্পোরেশন নির্বাচন, বাংলাদেশ নির্বাচন কমিশনের সুত্র থেকে জানা গেছে আগমী বছরের শুরুতেই ৭ টি সিটিতে সিটি কর্পোরেশন নির্বাচন সম্পন্ন করার লক্ষে কাজ করে যাছে ইসি।

৭ টি সিটির মধ্যে গাজীপুর সিটি নির্বাচন নিয়ে দেখা দিয়েছে ধোঁয়াশা। গতবার গাজীপুর সিটি কর্পোরেশন মেয়র নির্বাচনের ফলাফল ছিল অনেকটা অবাক করার মত আওামীলীগের ঘাঁটি ও দ্বিতীয় গোপালগঞ্জ খ্যাত গাজীপুর থেকে সবাইকে অবাক করে দিয়ে জয় ছিনিয়ে নেয় বিএনপি সমর্থিত প্রার্থী অধ্যাপক এম এ মান্নান।

গাজীপুর সিটি কর্পোরেশন মেয়র নির্বাচনে গতবারের আওয়ামীলীগের প্রার্থী ছিলেন হাই প্রোফাইল নেতা এডভোকেট আজমত উল্লাহ খান। আজমত উল্লাহ খান তার তুখর রাজনৈতিক জ্ঞানের জন্যে গাজীপুরে সুপরিচিত ।টানা তিন তিন বার টঙ্গী পৌরসভা নির্বাচনে জয়ী হন তিনি তাছারা গাজীপুরের রাজনীতিতে বিরাট ভুমিকা রয়েছে তার।

এত কিছু পরেও গত গাজীপুর সিটি কর্পোরেশন (গাসিক) নির্বাচনে লজ্জাজনক ভাবে পরাজিত হন তিনি।

গত নির্বাচনে হারের জন্যে অনেক বিশ্লেষকরা বিদ্রোহী প্রার্থী জাহাঙ্গীর আলমের ভুমিকা এবং দলের অভ্যন্তরীণ কোন্দল কে দায়ী করেন । গত বারের পরাজিত প্রার্থী আজমত উল্লাহ খান এবারও দলীয় মনোনয়ন প্রত্যাশী। এই দিকে গতবারের বিদ্রোহী প্রার্থী জাহাঙ্গীর আলমের সমর্থকদের দাবি এই বার মনোনয়ন জাহাঙ্গীর আলম কেই দেয়া হবে। জাহাঙ্গীর আলম কে দল থেকে গ্রীন সিগনাল দেয়া হয়েছে এই রকম একটি নিউজ ও প্রকাশিত হয় যদিও পরে জানা যায় নিউজটি ভুয়া এবং বানোয়াট ছিল। এই দিকে আওয়ামীলীগ থেকে মেয়র পদে মনোয়ন প্রত্যাশী দের মধ্যে নতুন মুখ গাজীপুর মহানগর যুবলীগের যুগ্ন আহবায়ক সাইফুল ইসলাম। এক সময়ের তুখর মেধাবি ছাত্রনেতা সাইফুল দলের প্রবিনদের মধ্যে তেমন সারা ফেলতে না পারলেও ব্যাপকভাবে জনপ্রিয় হয়ে উঠেছে গাজীপুরের তরুণ ও যুবকদের মাঝে। সম্প্রতি তার গাজীপুরের ৫৭ টি ওয়ার্ডে গৃহহীন দের বাড়ি নির্মাণ করে দেয়ার উদ্যোগ ও আরও কিছু উন্নয়ন মূলক কাজ শুধু গাজীপুরেই নয় দেশজুরে ব্যাপক সারা ফেলেছে। ফেইসবুকসহ বিভিন্ন সোশাল নেটওয়ার্কিং সাইটে সাইফুল ইসলামের সমর্থকরা তাকে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র দেখতে চেয়ে ব্যাপক ভাবে প্রচারনা চালিয়ে যাচ্ছে ।সাইফুল ইসলামের সমর্থকদের দাবি নেত্রী যেহেতু তরুন মেধাবী ক্লিন ইমেজের নেতাদের প্রতি আস্থা রাখছেন সেক্ষেত্রে সাইফুল ইসলাম মনোনয়নের যোগ্য দাবিদার ।এদিকে যখন গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন কে কেন্দ্র করে এক দিকে আওয়ামীলীগের একাধিক প্রার্থী দলীয় মনোনয়ন পাবার জন্যে কাজ করে যাচ্ছে অন্যদিকে নিশ্চুপ ভুমিকা পালন করছে বিএনপি।

গতবারের এমন হারের পর আওয়ামী লীগ গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে আরও সচেতন পদক্ষেপ নিবে বলে সবাই ধারনা করছেন । দলীয় মনোনয়ন যাকেই দেয়া হোক গাজীপুরে এবার আওয়ামীলীগ ও বিএনপি প্রার্থীর মধ্যে হাড্ডা হাড্ডী লড়াই হবে আশা করছে বিশ্লেষকরা ।

ট্যাগ সমূহঃ , , , ,
ডেস্ক প্রকাশক (উ/প্র) | Published On:July 24, 2017

❝আরো পড়ুন❞

➧জেনেনিন চুমু শরীরের পাঁচটি বড় উপকার করে

➧মন থেকে শরীরের যাত্রা কত দিনে?

➧ভায়াগ্রার দিন শেষ, যৌবন বাড়াবে নয়া চিকিৎসা !

➧শারীরিক সম্পর্কঃ আগে পরে যা করবেন, যা করবেন না

➧জেনে নিন হস্তমৈথুনের ভয়াবহ দিক

➧মিলনে নারীকে খুশি করার টিপস্ ! জেনে নিন…

❝এই বিভাগের আরো পোস্ট পড়ুন❞

  • ➧দুই যুবক খুনের ঘটনায় গ্রেফতার ২, অস্ত্র-ককটেল উদ্ধার

  • ➧রমজানকে স্বাগত জানিয়ে গাজীপুরে র‌্যালি করেছে শিবির

  • ➧গাজীপুরের মাস্টারবাড়িতে ইকো কটন মিলসে আগুন

  • ➧ব্যবসায়ীকে হত্যার দায়ে চারজনের মৃত্যুদণ্ডের আদেশ

  • ➧গাজীপুরে সড়কে দুর্ঘটনায় নারী নিহত